রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায়

 





রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা ও হার কমেছে। এ সময়ে


গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় ৭৫৯ জনের নমুনা পরীক্ষা করে ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্ত ছিল ২৬ দশমিক ৮৮ শতাংশ। এদিন মৃত্যু ছিল না। এর আগের দিন বৃহস্পতিবার ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছিল ২৩৩ জন রোগী। শনাক্তের হার ছিল ২৭ দশমিক ২২। এদিন তিনজনের মৃত্যু হয়েছিল। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে রংপুরে ১৯ জন, পঞ্চগড়ের ২, নীলফামারীর ১১, লালমনিরহাটের ৯, দিনাজপুরে ৩২ ও গাইবান্ধার ৭ জন রোগী রয়েছেন। কুড়িগ্রাম ও ঠাকুরগাঁও জেলায় করোনার নমুনা পরীক্ষা হলেও কেউ শনাক্ত হননি। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৪ জন।


স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৬৬ জনের। এর মধ্যে দিনাজপুর জেলায় সর্বোচ্চ ৩৩৬ জন মারা যান। এ ছাড়া রংপুরে ২৯৫ জন, ঠাকুরগাঁওয়ে ২৫৬, পঞ্চগড়ে ৮৩, নীলফামারীতে ৯১, লালমনিরহাটে ৭১, কুড়িগ্রামে ৬৯ ও গাইবান্ধায় ৬৫ জনের মৃত্যু হয়েছে। বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৬২ হাজার ৮৯৯।


রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সচেতনতাই পারে করোনা থেকে মুক্তি দিতে। তাই সবাইকে সচেতন হতে হবে। মুখে মাস্ক পরে বাইরে বের হতে হবে।


SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.